লক্ষ্মীপুরে ইউপি সদস্য বাবুর বিরুদ্ধে বিস্তর অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুর সদর উপজেলা ৫নং পার্বতী নগর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য শামছুল ইসলাম বাবুর বিরুদ্ধে ব্যসায়ীকে মারধর ও জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছেন ভূক্তভোগী কবির হোসেন।

সোমবার রাত ১১টায় লক্ষ্মীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের সাহাপুর আঠিয়া বাজারের পাশে কবির হোসেন এর বসতবাড়িতে এই ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর মডেল থানার উপ-পরিদর্শক নুরুল করিম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এই ঘটনায় ইউপি সদস্য শামছুল ইসলাম বাবু, মোঃ কামাল হোসেন পিতা – শহিদ সাং বাবুপুর ০৭ নং ওয়ার্ড সরদার বাড়ী থানা ও জেলা – লক্ষ্মীপুর, সহ ৪/৫ জনকে বিবাদী করে লক্ষ্মীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ভূক্তভোগি কবির হোসেন বলেন, গতকাল সোমবার রাত ১১টার দিকে ৫নং পাবর্তী নগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবু ও কামাল ৪/৫ জন উশৃংখল যুবক নিয়ে আমার বসত ঘরে প্রবেশ করে। এসময় তারা আমাকে গালমন্দ করে ৬০,০০০ / টাকা দাবী করে, কিসের টাকা বলিলে বাবু উত্তেজিত হইয়া আমাকে মারধর করার জন্য আমার গায়ের দিকে ছুটিয়া আসে । এসময় বাবু সাফ জানিয়ে দেয়, টাকা না দিলে আমাকে বাড়ীতে থাকতে দিবেনা , বাজারে দোকান করিতে দিবেনা, আমাকে মারিবে কাটিবে , প্রান নাশ করিবে , এবং মিথ্যা মামলা দিয়া হয়রানী করিবে ইত্যাদি বলিয়া হুমকী ধমকী দেয় ।

ভূক্তভোগি কবির হোসেন সাংবদিকদের বলেন, ইউপি সদস্য বাবু একপর্যায়ে ক্ষিপ্ত হইয়া আমার কাছ থেকে জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয় এরপর আমার শৌরচিৎকারে বাজারের লোকজন ঘটনাস্থলে হাজির হলে বাবু তার লোকজন নিয়ে দ্রুতগতিতে বাজার থেকে চলিয়া যায়।

আঠিয়া বাজার ব্যবসায়ী মনির হোসেন বলেন, রাত ১১টার দিকে কবিরের শৌরচিৎকার শুনে ঘটনাস্থলের গিয়ে দেখতে পাই ইউপি সদস্য শামছুল ইসলাম বাবু ও কামাল হোসেন সহ ৩/৪ লোকজন কবিরকে হুমকী দিয়ে বলেন, শুক্রবারের মধ্যে দাবিকৃত টাকা পরিশোধ না করিলে ব্যবসা করিতে পারিবে না। আমি বিষয়টি জানতে চাইলে কোন কিছু উত্তর না দিয়ে গঠনাস্থল ত্যাগ করে।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে ইউপি সদস্য শামছুল ইসলাম বাবু বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয় । তবে কবির থেকে কামাল নামে এক যুবক টাকা পাবে। পাওনা টাকা আদায়ে প্রয়োজনে কবিরকে মারবে পিঠাবে বলে মুঠোফোন কেটে দেন তিনি।

লক্ষ্মীপুর মডেল থানার এস আই নুরুল করিম চৌধুরী বলেন, কবির হোসেন বাদী হয়ে বাবু ও কামালকে বিবাদী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন । অভিযোগটি হাতে পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এই বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার ৫নং পার্বতী নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন ভূইয়া বলেন, বাবু আমার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার, পৌরসভার ১নং ওয়ার্ডে তার কাজ কি? তাও রাত ১১টায়।