লক্ষ্মীপুরে সড়ক ও জনপদের ভূমি দখলের হিড়িক

সবুজ জমিন প্রতিবেদক : লক্ষ্মীপুর পৌরসভার ১৫ নং ওয়ার্ডে ইটের পুল সংলগ্ন সড়ক ও জনপদের জায়গাটি জোরপূর্বক দখল করে দোকানঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় বালু সেলিমের বিরুদ্ধে।

এলাকাবাসী অভিযোগ, বালু সেলিম ভূমিটি জোরপূর্বক দখল করে দোকানঘর নির্মাণ করেন। এতে করে অন্যান্য ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। ব্যবসায়ীরা মনে করেন তার দেখাদেখি অন্যান্যরাও সড়ক জনপদের জায়গায় আরো দোকান নির্মাণ করবে।

বৃহস্পতিবার বিকেলে ওই এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, সরকারি জায়গায় একটি নতুন দোকান ঘর নির্মাণের জন্য বালু বরাট করা হয়েছে। সেলিম যে কোন মূহুত্বে দোকান ঘর উঠাবে।
স্থানীয়রা আরো জানান, এ জায়গাটির মূল মালিক ছিল দারোগা। দারোগা থেকে সরকার সড়ক ও জনপদের জন্য জায়গাটি নিয়ে যায়। রোডের পাশে অস্থায়ী ভাবে মাছ, পানের খারি বসিয়ে ব্যবসা করতো ব্যবসায়ীরা। অন্যান্যেদের ন্যায় সেলিমের বাবাও পানের টুকরি বসিয়ে পান ব্যবসা করেছিল। সেলিম জায়গাটি দখল করে আরো বড় পরিসরে স্থাায়ী ভাবে দোকানঘর নির্মাণ করেন ।

এই বিষয়ে সেলিম সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়ক ও জনপদের জায়গায় দোকান উঠিয়েছি । সরকার ব্যবস্থা যখন নিবে তখন বুঝা যাবে।

এই বিষয়ে লক্ষ্মীপুর সড়ক জনপদ বিভাগের উপ প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, সড়কের পাশে এই অবৈধ স্থাপনা শীগ্রই উচ্ছেদ করা হবে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি খতিয়ে দেখবো । সরোজমিনে গিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হবে। সরকারি জায়গা দখলকারি সেলিম বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।