লক্ষ্মীপুরে কবি শাহরিয়ার শাহাদাতের ছড়া উপস্থাপন ও আলোচনা

0
15

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের উদ্যোগে আজ ২৮ জুলাই বিকেলে সাহিত্য সংসদের সভাপতি ডা. মো. সালাহউদ্দিন শরীফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিনের সঞ্চালনায় মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত হয়। এতে কবি শাহরিয়ার শাহাদাতের ছড়া উপস্থাপন ও আলোচনা করা হয়। লক্ষ্মীপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বশিকপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা বকুল। বিশেষ অতিথি ছিলেন পল্লী বিদ্যুতের মহাব্যবস্থাপক কবি জাকির হোসেন কামাল, লক্ষ্মীপুর এর জেল সুপার কবি রফিকুল কাদের, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের জেলা সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম তপন ও বিশিষ্ট সাহিত্যিক ইকবাল হোসেন বকুল।
এতে আলোচনায় অংশ নেন সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সঙ্গীত শিল্পী মাহবুবুল বাসার ও মোশাররফ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী ফারুকী কলেজের বাংলা বিভাগের প্রধান সাইফুল ইসলাম, কবি আনিস আহমেদ ও ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ.আ আবীর আকাশ। উপস্থিত ছিলেন প্রগতি লেখক সংঘ জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লা ও সাহিত্য সংসদের সহ-সভাপতি কবি মিঞা মাহাবুব প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে নুরুল হুদা বকুল বলেন সমাজ ও দেশ গঠনে সাহিত্যের অবদান প্রথম। সাহিত্যে অনুপ্রাণিত হয়ে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে লাল সবুজের পতাকা এনেছি। সাহিত্য সমাজকে পাল্টে দিতে পারে। সমাজ পরিবর্তনের অঙ্গীকার নিয়ে কবি শাহরিয়ার শাহাদাত একদিন মহীরুহ হয়ে আত্ম প্রকাশ করবেন। তাকে নিয়ে আমি গর্বিত ও পুলকিত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here