ফরিদগঞ্জে নিখোঁজ কিশোর সাব্বিরকে মায়ের নিকট হস্তান্তর

সবুজ জমিন প্রতিবেদক : নিখোঁজ শাররিক প্রতিবন্ধী শিশু কিশোর ফরহাদ হোসেন সাব্বিরকে (১৬) তার মাতা কবিতা বেগমের নিকট হস্তান্তর করেছে মুহাম্মদ মাহবুবুর রহমান, প্রবেশন অফিসার লক্ষ্মীপুর । নিখোঁজ প্রতিবন্ধী শিশু কিশোর ফরহাদ হোসেন পিতা মৃত খোকন, গ্রাম পশ্চিম সুবিদ পুর, ১নং ওয়ার্ড, ছৈয়াল বাড়ি, থানা- ফরিদগঞ্জ, জেলা- চাঁদপুর ।

পহেলা জুন মঙ্গলবার বিকাল ৫টায় লক্ষ্মীপুর প্রবেশন অফিসারের কার্যালয় থেকে মাতা কবিতা বেগম তাঁর ছেলেকে বুঝিয়ে নেন। এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি শিশু পরিবার উপতত্ত্বাবধায়ক আব্দুল আজিজ মাহবুব, কিশোর  সাব্বিরের (চাচা)আনোয়ার , রহিমা (চাচি), রাব্বি (ভাই), প্রতিবেশী সোহেল, পাভেজ মেহদী হোসান, মেহদী।

লক্ষ্মীপুর প্রবেশন অফিসার মুহাম্মদ মাহবুবুর রহমান সবুজ জমিনকে বলেন, নোয়াখালী জেলার চাঁটখিল উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা, অভিবাবক হীন সাব্বিরকে তার এলাকায় পেয়ে শিশু কল্যাণ বোর্ডেও শিদ্ধান্ত মোতাবেক ২৯/০৫/২১ তাং সরকারী শিশু পরিবার, লক্ষ্মীপুরে রাখার জন্য অনুরোধ করেন। সেই মোতাবেক সাব্বির সরকারী শিশু পরিবারে লক্ষ্মীপুরে ছিল।
নিখোঁজ সন্তানের খবর পেয়ে ১/০৬/২০২১ তারিখে শিশু সাব্বিরের মাতা কবিতা বেগম তাদের কয়েকজন স্বজন নিয়ে সরকারী শিশু পরিবার লক্ষ্মীপুরে আসেন । সাব্বিরকে হস্তান্তর করার জন্য লক্ষ্মীপুর প্রবেশন বরাবর আবেদন করেন মা কবিতা বেগম। তারই আবেদনের প্রেক্ষিতে শিশু আইনের ৮৪ ধারা অনুযায়ী মাতা কবিতা বেগমের নিকট শিশু সাব্বিরকে হস্তান্তর করা হয়।

শিশু কিশোর ফরহাদ হেসেন সাব্বিরের মাতা: কবিতা বেগম সবুজ জমিনকে জানান, ২৭/০৫/২০২১ তার প্রতিবন্ধী ছেলে সাব্বির হারিয়ে যায়। বিভিন্ন জায়গা খোঁজাখুজি করার পরও ছেলেকে না পেয়ে ২৯/০৫/২০২১ তাং ফরিদ গঞ্জ থানায় নিখোঁজ সংবাদ সাধারণ ডায়েরি করেন। এসময় তিনি আরো বলেন ফরিদগঞ্জ সমাজ সেবা অফিসের মাধ্যমে জানতে পারেন, তার ছেলে সাব্বির লক্ষ্মীপুর শিশু পরিবারে আছে। এই খবর পেয়ে ছেলেকে নেওয়ার জন্য লক্ষ্মীপুরে শিশু পরিবারে আসি। প্রবেশন লক্ষ্মীপুর অফিসার বরাবর আবেদন করলে নিয়মতান্ত্রিক অনুযায়ী তাঁরা আমার ছেলেকে আমার নিকট হস্তান্তর করেন।