লক্ষ্মীপুর ০২- নৌকা পেলেন শেখ হাসিনার স্নেহের নয়ন

সবুজ জমিন। লক্ষ্মীপুর ০২ জাতীয় সংসদ ২৭৫ আসনটি সদর ০৯ টি – রায়পুর ১০টি ইউনিয়ন পরিষদের লক্ষ্মীপুর ০২ রায়পুর সংসদীয় আসন। আর এই আসনটিতে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকার টিকেট পেলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড ভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

আজ শনিবার ১৩ মার্চ বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডেও সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পুর্বে আসনটিতে মনোনয়ন পেয়েছিলেন জাতীয় পাটির সাবেক জেলা সভাপতি মোহাম্মদ নোমান। যে কোন অদৃশ্যে শক্তিতে আসনটি চলে যায় প্রবাসী শহিদুল ইসলাম পাপুলের নিকট। শহিদুল ইসলাম আওয়ামী লীগের কোন কর্মী না হওয়ায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে নানা ক্ষোভ জন্ম নেয়। পরবর্তীতে কুয়েক নাগরিককে ঘুষ প্রদানের দায়ে চার বছরের জেল হয় পাপুল এমপির। এতে বাংলাদেশ জাতীয় সংসদ লক্ষ্মীপুর ২৭৫ আসনটি শুন্য ঘোষনা করে সরকার।

শেষ পর্যন্ত তৃণমূলের দাবি ছিল একটাই, এই আসনটি স্থানীয় তৃণমূলের সাংগঠনিক নেতা এড ভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন কে প্রদান করার জন্য। তারাই ধারাবাহিকতা জননেত্রী শেখ হাসিনা এড ভোকেট নুর উদ্দিন চৌধুরীর দীর্ঘদিনের রাজনীতিকে মূল্যায়ন করেই লক্ষ্মীপুর ০২ আসনে নৌকার প্রতীক মনোনয়ন প্রদান করেছেন।

এডভোকেট নুর উদ্দিন চেীধুরী নয়নের রাজনৈতিক বনাঢ্য জীবন ঃ
সভাপতি – লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় (১৯৭৮-১৯৮০), সভাপতি – লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ (১৯৮১-১৯৮৪),
আহ্বায়ক – লক্ষ্মীপুর সদও থানা ছাত্রলীগ –
সভাপতি – লক্ষ্মীপুর জেলা ছাত্র লীগ (১৯৮৬-১৯৮৮),
সাধারণ সম্পাদক – লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগ (১৯৮৮-১৯৯৪),
সাধারণ সম্পাদক – লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগ (১৯৯৪-২০০৩), সভাপতি -লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগ (২০০৩-২০১৫),
সাধারণ সম্পাদক – লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ (২০১৫ অদ্যবদি)।

এই ছাড়াও ব্যাক্তিগত তথ্যঃ

সাধারন সম্পাদক – লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতি,
সাধারন সম্পাদক – লক্ষ্মীপুর জেলা ক্রীড়া সংস্থা,