লক্ষ্মীপুরে রাস্তার খানা খন্দ বরাট করছে স্থানীয়রা

সবুজ জমিন: লক্ষ্মীপুর দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর গ্রামের সড়কটি বেহাল হয়ে পড়েছে।
সড়কটির ৩ কিলোমিটার অংশের বিটুমিন ও খোয়া উঠে নিছের বালু সরে যাচ্ছে। রাস্তার পুকুল পাড়ে ঘেষে রাস্তা নেই বললেই চলে ।

 

এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। পথচারী ও গাড়ির যাত্রীদের দুর্ভোগ পৌঁছেছে চরমে। রাস্তাটির বেহাল অবস্থা দেখে নিজ উদ্যোগে পুকুল পাড়ের কিছু অংশ মেরামতের উদ্যোগ নেয় আলী রাজা পাটওয়ারী বাড়ীর বাহার পাটওয়ারী, রাজু পটওয়ারী, শফিক পাটওয়ারী, ফিরোজ, মফিজ সহ অন্যান্যরা  ।

 

স্থানীয়রা জানান, প্রায় ১ যুগ হয়ে গেছে এলজিইডি এই রাস্তাটি। এখন বালু ছাড়া আর কিছুই নেই। মাঝে মধ্যে বালু ও নেই। জনদূভোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সাথে কথা হলে তিনি বলেন এই বিষয়ে তার করার কিছুই নেই। অথচ এই রাস্তার আশ পাশে প্রায় শতাধিক বাড়ী রয়েছে । প্রতিটি নাগরিক এই ইউনিয়নের বাসিন্দা। স্থানীয়রা আরো বলেন পুর্বে দেখা গেছে অনেক চেয়ারম্যান ভোটের জন্য নিজের পকেট থেকে টাকা দিয়ে রাস্তা মেরামত করে দিত। আর আমাদেও বর্তমান চেয়ারম্যান বলেন রাস্তার ব্যাপারে তার করার কিছুই নেই।

লক্ষ্মীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহাহম্মদ শাহ আলম পাটওয়ারী বলেন, প্রতি বছরে বিটুমিন ও খোয়া উঠে যাওয়া রাস্তার তালিকা করা হয়। দুঃখের বিষয় কিছু তদবিরের কারণে যে সব রাস্তা অত্যান্ত খারাপ পর্যায়ে আছে সেগুলো কিছু বাদ পড়ে যায়। তবে আলী রাজা পাটওয়ারী সড়কটি তালিকা জুনের পুর্বে দিলে তালিকাতে সংযুক্ত করে দিব।