লক্ষ্মীপুরে ভাইয়ের সাথে ভাইয়ের প্রতারণা

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বড় ভাইয়ের সাথে ছোট ভাইয়ের  প্রতারণার অভিযোগ উঠেছে। এনিয়ে কয়েক দফা স্থানীয় বৈঠকে সমাধান দিতে ব্যর্থ হয়েছে সমাজের মাতব্বরগণ। এঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুর সদর উপজেলা ৪ নং চররুহিতা ইউনিয়নে ১নং ওয়ার্ডে বসু হাজি বাড়ীতে।
ছোট ভাই আফছার একজন ব্যবসায়ী আর বড় ভাই মনির প্রবাসি। তাদের উভয় পিতা মৃত তোতা মিয়া। মাতা: তাজকেরা বেগম।

অভিযোগের ভিত্তিতে সরোজমিনে গেলে বড় ভাই মনির বলেন, তিনি প্রবাসে থাকাকালীন সময়ে তার মায়ের মাধ্যমে জানতে পারেন, তার ছোট ভাই আফছার চরের জমি বিক্রয় করা চেষ্টা করছে। তখন মা আমাকে বলল বাবা তোদের এক দাগের জমি। অন্যত্রে বিক্রয় করলে অন্যরা ঝামেলা করবে। তুই জমিটা রাখলে তোদের জন্য ভালো হবে। মায়ের কথা অনুযায়ী মামার মাধ্যমে দুই লক্ষ ৫০ হাজার টাকা পাঠায়। ছোট ভাই আফছার মায়ের থেকে ৮০ হাজার টাকা নিয়ে কয়েক মাস পরে জমির বিষয়ে আর কোন কথা বলেনি। পরে দেশে আসলাম।  আফসার অস্বীকার মায়ের থেকে কোন টাকা নেয়নি।

এদিকে আফছার তার আরেক ভাই হারুনের জমি জবর দখল করে রাখার অভিযোগ রয়েছে। হারুন পাক ঘর করতে চাইলে সেখানে ঝামেলা করে আফছার।

আফছারের মা তাছকেরা বেগম সাংবাদিককে জানান, তার ছেলে মনিরের ৮০,০০০ হাজার টাকা আফছার কে দিয়েছে জমির জন্য । কিছুদিন পর আফছার টাকার কথা অস্বীকার করে। সন্তানদের মধ্যে তিনি শান্তি চাইলেও আফছারের কারনে তা হচ্ছে না। আফছার দেশীয় আইনকানুন মানছে না।

এদিকে জানতে চাইলে আফছার সাংবাদিককে বলেন, আমি আমার মাকে খাওয়াতে পারিনাই বিধায় মা আমার বিরুদ্ধে কথা বলিতেছে। মায়ের কথা ফাঁসি হলেও  কিছু আসে যায় না। মনিরের টাকার বিষয়ে তিনি কোন সুদুত্তর দিতে পারেননি।