লক্ষ্মীপুরে আধিপত্য নিয়ে  শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে রক্তাক্ত

সবুজ জমিন প্রতিবেদক: লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে কামাল হোসেন (৩৫) নামে এক শ্রমিকলীগ নেতাকে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে মুখোশধারী দূর্বৃত্তরা। শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের দক্ষিণ মকদ্দস গ্রামে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। সন্ধ্যায় জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মামুনুর রশিদ ও যুগ্ন-আহবায়ক ইউসুফ পাটওয়ারী হাসপাতালে কামালকে দেখতে যান।

আহত কামাল মকদ্দস গ্রামের আবুল বাশারের ছেলে ও পার্বতিনগর ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক। দলীয় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের লোকজনই কামালের ওপর হামলা চালিয়েছে বলে স্থানীয় সূত্র জানা গেছে। হামলায় কামালের মাথা, পা, হাতসহ শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

চিকিৎসাধীন কামাল জানায়, বিকেলে ঘর থেকে বের হয়ে ছেলেকে নিয়ে তিনি দোকানে যায়। বাড়ি ফেরার পথে কয়েকজন লোক ব্যাটারি-চালিত সিএনজিযোগে এসে তাকে বাগানের ভেতরে নিয়ে যায়। একপর্যায়ে এলোপাতাড়ি কুপিয়ে তাকে রক্তাক্ত করা হয়। আহত অবস্থায় তাকে ফেলে রেখে দ্রুত হামলাকারীরা চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। মুখোশ পড়া থাকায় হামলাকারীদের তিনি চিনতে পারেননি।

জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদ বলেন, ঘটনাটি মর্মান্তিক। যে বা যারা ঘটনাটি ঘটিয়েছে তাদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।