রামগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি এ্যাড পিন্টুর উপর হামলা

সবুজ জমিন: রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টুকে হত্যার চেষ্টায় তার ব্যবহৃত প্রাডো গাড়িতে হামলা চালানো হয়েছে। হামলাকারীরা গাড়ি লক্ষ করে ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপ ও গুলি বর্ষন করে। রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের মোতালেব চেয়ারম্যানের ইটভাটার সামনের সড়কে মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। এতে গাড়ির গ্লাস ভেঙ্গে যাওয়াসহ গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। এতে এ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টুসহ কয়েক জন আহত হয়।

দলীয় ও স্থানীয় সূত্র জানায়, রামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের পাটওয়ারীর প্রচারণায় শেষে তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড.সুমন, উপজেলা আওয়ামী লীগের সদস্য তছলিম হোসেন, মনির হোসেন মাস্টার সহ কয়েকজন নেতা কর্মীকে নিয়ে রামগঞ্জ থেকে ভাটরা ইউনিয়নে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। তাদের গাড়ি মোতালেব চেয়ারম্যানের ইটভাটার সামনে পৌঁছলে মোটর সাইকেল আরোহী ১০-১৫ জন দূর্বৃত্ত গাড়ির গতিরোধ করে অর্তকীত হামলা চালায়।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানিয়েছে, গাড়িতে হামলার সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এসময় ফাঁকা গুলির ঘটনাও ঘটে।

জানতে চাইলে সফিক মাহমুদ পিন্টু বলেন, কে বা কারা আমার গাড়িতে হামলা করেছে অন্ধকারের কারণে দেখিনি। ইটের আঘাতে গাড়ির গøাস ক্ষতিগ্রস্থ হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।
রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, সভাপতির উপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। হামলা কারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।