লক্ষ্মীপুরে স্মৃতি বিজড়িত নিজ বাড়ীতে এড.রিগান

সবুজ জমিন প্রতিবেদক : লক্ষ্মীপুুুরের দালাল বাজার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের যে বাড়িটি ছিল আওয়ামী লীগের দূর্গ পুরানো স্মৃতি বিজড়িত সেই নিজ বাড়ীতে এলেন এডভোকেট জয়নাল আবেদীন রিগান বাংলাদেশ আওয়ামী যুবলীগ সহ সম্পাদক, এসময় সান্তনা দিতে এগিয়ে আসেন, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নিক্সন চৌধুরী এমপি, দুঃসময়ে পাশে থাকা নেতা বর্তমান জেলা যুবলীগের সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু সহ যুবলীগ, ছাত্রলীগের বেশকিছু গুরুত্বপূর্ণ নেতা কর্মী।

এই সময় দুঃসময়ের বেশ কিছু নেতা কর্মীরা বলেন, ৭৫ পর থেকে এই বাড়ির লোকজন লিটন হাজারি, প্রিয়া, নুরুল আবেদীন পরানের উপর দফায় দফায় হামলা চালিয়ে তাদের বাড়িঘর ভাঙচুর করে জামায়াত বিএনপির সন্ত্রাসীরা।
লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন
আবুল কাশেম বলেন, এই বাড়িতে আওয়ামী লীগেরহাজার হাজার কর্মী আশ্রয়স্থল হিসেবে পরিচিত ছিল। জামায়াত বিএনপির সঙ্গে যতবার সংঘর্ষ হয়েছে ততবারই লিটন, প্রিয়া, পরানের নেতৃত্বে জামায়াত বিএনপিকে দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হয়েছে।

এসময় আবুল কাশেম সাংবাদিকদের বলেন, ৭৫,৯৬ এর পরাজিত শক্তি এখন হাইব্রিড সুবিধাবাদি লীগ আওয়ামীলীগের অনুপ্রবেশ করেই সরকারের কতিপয় অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে অবৈধভাবে লিটনের বাড়ীঘর ভাংচুর করে উচ্ছেদ করে পুরানো প্রতিশোধ নিয়েছে ।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত লেখা থেকে জানা যায়, প্রশাসনের কিছু কর্তাব্যক্তিকে দিয়ে এই বাড়িটি নিজেদের নামে বেনামে নেওয়া চেষ্টা করে স্থানীয় অনুপ্রবেশকারী ভুমিদুস্যরা। যাই হোক আমি বলতে চাই, এখানে, লিটন হাজারি প্রিয়া, এডভোকেট নুরুল আবেদীন পরান, এডভোকেট জয়নাল আবেদীন রিগান বাড়িঘর ছিল ভবিষ্যতে থাকবে। এখান থেকে আবারো জয়বাংলা ধনি উচ্চারিত হবে ইনশআল্লাহ।