লক্ষ্মীপুরে ডাকাতের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলি

লক্ষ্মীপুরে ডাকাতের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুল

কমলনগর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে ডাকাত দলের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় দস্যুদের হামলায় কমলনগর কোস্টগার্ডের অস্থায়ী ক্যাম্পের কন্টিজেন্ট কমান্ডার হাফিজুর রহমান আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কোস্টগার্ডও গুলি ছুঁড়ার খবর পাওয়া গেছে। তবে ডাকাত দলের কেউ হতাহত হয়েছে এমন খবর পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ডাকাতদের ব্যবহৃত দু’টি ধারালো বগি দা উদ্ধার করা হয়; তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে উপজেলার মতিরহাটের উত্তর-পশ্চিম মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। আহত কন্টিজেন্ট কমান্ডার হাফিজুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

মেঘনা নদীর জেলে ও স্থানীয়রা জানায়, ইঞ্জিন চালিত নৌকা নিয়ে ১০/১২জনরে একদল ডাকাত একটি জেলে নৌকার মাছ, জাল ও টাকা নিয়ে যায়, খবর পেয়ে কোস্টকার্ড তাদের ধরতে ধাওয়া করে। এসময় দস্যুরা কোস্টগার্ডের ওপর গুলি চালায় ও ইট-পাথর নিক্ষেপ করে। আতœরক্ষায়  কোস্টগার্ড পাল্টা গুলি চালায়। এসময় কন্ডিজেন্ট কমান্ডার ছোড়া ইটের আঘাতে আহত হন। এক পর্যায়ে ডাকাতদল পিছু হটে খালে ঢুকে নৌকা রেখে পালিয়ে যায়। পরে কোস্টগার্ডের সদস্যরা আহত কমান্ডারকে হাসপাতালে নিয়ে যায়।

আহত কন্টিজেন্ট কমান্ডার হাফিজুর রহমান হাসপাতালে চিকিৎসাধিক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কমলনগর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকলল্পনা কর্মর্কতা ডা. আবু তাহের পাটোয়ারী বলেন, আহত কোস্টগার্ড কমান্ডারের কপালে জখম হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।