লক্ষ্মীপুরে মাস্ক না পরায় ৩৫ জনকে জরিমানা

সবুজ জমিন প্রতিনিধি: লক্ষ্মীপুরে করোন প্রতিরোধে মাস্ক না পরায় অপরাধে ৩৫ জনকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় বিনা মূল্যে ১ হাজার মাস্ক বিতরণ করা হয়।

সোমবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে জেলা শহরের বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। ২য় ধাপে করোনা ভাইরাসে প্রতিরোধে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, মহামারি করোনা ভাইরাসের ২য় ধাপের প্রাদুরভাব ইতোমধ্যে শুরু হয়েছে। এতে এ অঞ্চলের মানুষও সংক্রামিত হতে পারে। তাদের সুস্থ্যতা নিশ্চিতের লক্ষ্যে ও মাস্ক পড়ায় অভ্যস্ত করতেই এ সচেতনতা মূলক অভিযান পরিচালনা করা হয়। এতে মাস্ক ছাড়া বাজার এলাকায় ঘুরা ঘুরির অপরাধে ৩৫ জনকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে ১ হাজার মাস্ক বিনা মূল্যে জনসাধারণের কাছে বিতরণ করা হয়।

এর আগে সকালে সদর উপজেলা প্রশাসনের হলরুমে লক্ষ্মীপুর এনজিও ফোরামের উদ্যোগে করোনা প্রতিরোধক ১২ হাজার ৫০০ মাস্ক ও ১২৫ টি হ্যান্ড স্যনেটাইজার উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়। এতে ১৩টি এনজিও সংস্থা বিনা মূল্যে বিতরণের জন্য এসব উপকরণ হস্তান্তর করেন।