কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রানাকে বরণ করতে প্রস্তুত লক্ষ্মীপুরের সর্বস্তরের নেতাকর্মীরা

কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রানাকে বরণ করতে প্রস্তুত লক্ষ্মীপুরের সর্বস্তরের নেতাকর্মীরা

সবুজ জমিন: বাংলাদেশ কৃষক লীগের নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানাকে সংবর্ধনা দিবে লক্ষ্মীপুর জেলা কৃষক লীগ।

আজ শনিবার বিকাল ০৩টায় লক্ষ্মীপুর পৌর শহরের লিল্লাহ মসজিদের পাশে লক্ষ্মীপুর জেলা কৃষক লীগ সহ সর্বস্থরের নেতাকর্মীরা এই সংবর্ধনার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করবেন লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের সভাপতি ওমর ফারুক ইবনে হোসাঈন ভুলু।
এসময় প্রধান অতিথি হিসেবে সংবর্ধনা সভায় বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। এসময় আরো বক্তব্য দিবেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু, সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং প্রতিটি ওয়ার্ড কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ সহ নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদককেক নৌকা সাদৃশ৩০টি ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানাবে।

হিজবুল বাহার রানা
অত্যাচারিত নির্যাতিত আওয়ামী নেতা-কর্মীদেরকে সংবদ্ধ করতে সব সময় প্রাণপন চেষ্টা করেছিলেন।

তার কর্মপ্রচেষ্টায় সাধারণ নেতা-কর্মীদেরকে উদ্বুদ্ধ করার মাধ্যমে জামাত বিএনপির বিরুদ্ধে সংগঠিত হতে থাকে আওয়ামী লীগ।
রানার চিন্তা-চেতনায় ছিল শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা এবং তাঁর কর্মপ্রচেষ্টায় বিএনপি জামাতের বিরুদ্ধে সংগঠিত হতে থাকে কৃষকলীগ।
হিজবুল বাহার রানা তার জীবনের প্রতিটি মুহূর্তে রাজনীতি ও সমাজ সংস্কারক হিসেবে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।
সমাজ জীবনে সংস্কার সাধনের তিনি ধর্মীয় আলোকবর্তিকা নিয়ে আবির্ভূত হন। হিজবুল রানা একজন ধর্মপ্রাণ মুসলমান। ধর্মকে অনুধাবন করে তার সমাজে কিভাবে প্রয়োগ করতে হয় তাতে নিয়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক ভাবে ইসলামিক সভায় বিভিন্নভাবে ব্যাখ্যা দেন কেননা তিনি জানতেন সামাজিক অস্থিরতা দূর করার এটি একমাত্র উপায় সমাজ সংস্কার মহান ব্রত নিয়ে তিনি ইসলাম ধর্মকে উচ্চ পর্যায়ে স্থান করার মানষে কাজ করেন । তিনি মনে প্রাণে বিশ্বাষ করেন বঙ্গবন্ধু ইসলামকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেন।

বাংলাদেশ কৃষক লীগে নেতেৃত্বে আওয়ামী লীগের সংগঠন আরও শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ও তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে জনগণের কল্যাণে কাজ করার আহবান জানান নবনির্বাচিত কৃষক লীগে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা।