জাতীয় চার নেতার স্মরণে লক্ষ্মীপুরে দোয়া ও মাহফিল

সবুজ জমিন প্রতিবেদক। জেল হত্যা উপলক্ষে জাতীয় চার নেতার স্মরণে লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের এর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা আওয়ামীলীগের কায্যলয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

পৌর আওয়ামীলীগের সভাপতি ইসমাইল হোসেনের এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, এডভভোকেট জসিম উদ্দিন পিপি, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক ফরিদুন নেহার লিকা, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাসুম ভুইয়া, জেলা আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হুমায়ূন কবির পাটোয়ারী, সদস্য সৌরভ হোসেন বিনু, প্রমুখ।

 

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন বাবরের সঞ্চালনায় এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন

 

বলেন‘বাঙ্গালী জাতির জন্য জাতীয় চার নেতার অবদান অপরিসীম। আজীবন জাতি তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। খন্দকার মোশতাক এবং তাদের উত্তরসূরীরা এখনো এদেশে আছে। তাদের বিষয়ে তরুণ সমাজকে সর্বদা সতর্ক থাকতে হবে

 

এই সময় তিনি আরও বলেন, ‘দেশের স্বাধীনতার ইতিহাস ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে, এই দেশের মাতৃভূমিকে আগলে রাখতে হবে। চার নেতার আদর্শে উজ্জ্বীব হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

 

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় নির্মমভাবে হত্যা করা হয়।