বৃষ্টির পানিতে ঘরবন্দী লক্ষ্মীপুরে মানুষ

সবুজ জমিন প্রতিবেদক: বিভিন্ন বাড়ী ঘরে পানি ওঠার কারণে আটকা পড়ে লক্ষ্মীপুরের বাসিন্দারা। বিভিন্ন এলাকায় রাস্তার উপর পানি উঠে যাওয়ায় যান চলাচল সহ মানুষের যাতায়াত বন্ধ হয়ে যায়।

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজারের বাসিন্দা আব্বাস হোসেন এ বলেন, তার বাড়ীতে হাঁটু পানি জমে গেছে। তাই সকাল থেকে বাসায় বসে ছিলাম। পরে বাধ্য হয়ে পানিতে ভিজে বের হয়েছি।
টানা বৃষ্টিতে আশপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে ওই এলাকায় পানিতে তলিয়ে গেছে।

আলমগীর হোসেন বলেন, ৪.৫দিনের বৃষ্টিতে এলাকার অগনিত বাড়ী ঘর পানিতে ডুবে যাচ্ছে। প্রতিদিন দুইবার পানি ঢুকছে। অন্যদিকে, বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সড়কে যানবাহন ছিল কম। সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা কম থাকায় স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ ভাড়া দিতে হয়েছে যাত্রীদের।

স্থানীয়রা জানান এর আগে লক্ষ্মীপুর সদর র্নির্বাহী অফিসার মো:নুরুজ্জামান পানি নিস্কাশনের জন্য খালের অসংখ্য বাঁধ কেটে দেওয়া পানি দ্রুতগতিতে চলে যায়। ঐ উপজেলা নির্বাহী অফিসার এখান থেকে চলে যাওয়ার পর একশ্রেনীর লোকজন আবারো খালগুলো বাঁধ দিয়ে মাছ চাষ করে। খালে বাঁধ দেওয়ায় পানি যাওয়ার পথ বন্দ হয়ে যায়। এতে পানি জমা হয়ে থাকায় মানুষে ঘরবাড়ী পানিতে তলিয়ে যায়। এই কারণে হাজার হাজার মানুষ ঘরবন্দী হয়ে পড়ে।