লক্ষীপুরে হিরা মনির হত্যার বিচারে দাবিতে মানবন্ধন

লক্ষীপুরে স্কুল ছাত্রী হিরা মনিকে ধর্ষণ ও হত্যার ঘটনার বিচারে চেয়ে মানবন্ধন করেছে স্থানীয় বিভিন্ন সংগঠন।

এসময় হত্যাকরীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়।

শনিবার দুপুরে স্থানীয় পালের হাট বাজারে এ কর্মসূচি পালন করে পালেহাট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তর ছাত্র-ছাত্রী ফোরাম ও অল ইয়ুথ সোসাইটি নামের দুটি সংগঠন। এর আগে শুক্রবার রাতে হিরা মনিকে ধর্ষণ ও হত্যাকান্ডের ঘটনায় নিহত ছাত্রীর মা ফাতেমা বেগম বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে সদর থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন।

শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

এসময় নিহতের স্বজনসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। এসময় খুব শীঘ্রই ঘটনার রহস্য উদঘাটনসহ জড়িতদের গ্রেফতারের বিষয়ে তাদের আশ্বস্ত করেন জেলার পুলিশ প্রধান।

জানা যায়, দীর্ঘদিন ধরে হিরামনির বাবা হারুনুর রশিদ ক্যান্সারে আক্রান্ত থাকায় তার চিকিৎসা চলছে ঢাকায়। এ সুবাধে তার দেখভালের জন্য পরিবারের সদস্যরা ঢাকায় থাকেন। হিরামনি তাদের পাশেই নানার বাড়ীতে থাকেন। স্থানীয় পালেহাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীতে পড়েন হিরা মনি।
ঘটনার দিন ঢাকায় চিকিৎসাধীণ অসুস্থ্য বাবাকে দেখতে দেখতে নানা বাড়ী থেকে একা নিজ বাড়ীতে প্রায়োজনীয় জামা কাপড় নিতে আসেন। দুপুরে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। এসময় নিজ ঘরে একা পেয়ে তাকে ধর্ষণ করে হত্যা করে ফেলে রেখে যায় কে বা কাহারা। পরে তার নানার বাড়ীতে না ফেরায় তাকে নিতে এসে বিবস্ত্র ও মৃত দেখতে পান স্বজনরা। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।