লক্ষ্মীপুরে বসতি থেকে উচ্ছেদের চেষ্টায় ভাংচুর, আহত-২

স্টাফ রিপোর্টার ঃ লক্ষ্মীপুর সদর উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ডে মনোয়ারা ও তার পরিবারকে বসতি থেকে উচ্ছেদের চেষ্টায় ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় বাধা দিতে গিয়ে মনোয়ারা ও তার বোন সাজু আক্তার আহত হয়েছে। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
ঘটনাটি ঘটে রবিবার দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার ৯নং ওয়ার্ড লামচরী গ্রামের নয়মুদ্দিন হাজী বাড়ীতে।
জানা যায়, মনোয়ারার স্বামী লক্ষ্মীপুরে চাকুরী করার কারণে মনোয়ারা স্বামী সন্তান নিয়ে তার বাপের এলাকা লামচরী গ্রামে বসবাস করছে। এদিকে মনোয়ারাকে তার বাপের এলাকা থেকে উচ্ছেদ করার জন্য উঠে পড়ে তার ভাই আবুল কালাম ও তার পুত্ররা। এদেরকে উচ্ছেদ করতে পারলে মনোয়ারার বসতির সম্পদ ভোগ দখল করতে পারবে। তারই জের ধরে রবিবার দুপুরে আবুল কালাম, তার পুত্র মোঃ শরীফ (৩০) দেশীয় অস্ত্র নিয়ে মনোয়ারার উপর হামলা করে এবং তার বসত ঘর কুপিয়ে ও টিনের বাউন্ডারী ভাংচুর করে।
মনোয়ারা জানান, আমার ভাই আবুল কালাম ও তার পুত্র মোঃ শরীফ দীর্ঘদিন থেকে আমাদেরকে এখান থেকে উচ্ছেদ করার জন্য পাঁয়তারা করে আসছে। কিছুদিন আগেও আমাদের উপর হামলা চালানো হয়। রবিবার অর্তকিতভাবে আবার আমাদের উপর হামলা চালানো হয়। এমনকি হুমকি প্রদর্শন করে এব্যাপারে কাউকে অবগতি করলে রাতের আধারে আমাদের ঘরে আগুন দিয়ে জ্বালিয়ে দিবে। আমরা চরম নিরাপত্তা হীনতায় আছি।
এব্যাারে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ আলী জানান, এ বিষয়ে আমি শুনেছি। এর আগেও মনোয়ারার উপর হামলা করা হয়েছে। এখনও আবার হামলা করা হয়েছে। অভিযোগ দিলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।