লক্ষ্মীপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে  শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

 

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে চার বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে বেলাল (২২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে লক্ষ্মীপুরের জেলা ও দায়রা জজ শিশু আদালতের বিচারক মো. সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন। এ সময় দন্ডিত ওই আসামীর ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের স্বশ্রম কারাদন্ডের আদেশ দেয় আদালত। দন্ডপ্রাপ্ত বেলাল রামগতি পৌর শহরের সেলিম হোসেনের ছেলে। জেলা জজ কোর্টের অতিরিক্তি পাবলিক প্রসিউকিউটর আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ভিকটিমের মা চট্টগ্রামে গার্মেন্টেসে চাকুরী করে। সে সুবাধে শিশুটি রামগতি পৌর শহরে তার নানীর কাছে থাকতো। ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ভোরে চার বছরের ওই শিশুটিকে ঘুমন্ত অবস্থায় রেখে পাশ্ববর্তী জাহাঙ্গির মিয়ার সুপারি বাগানে লাড়কি কুড়াতে যায় তার নানী সাজু বিবি। একপর্যায়ে ঘরের ভিতর থেকে ভিকটিমের চিৎকার শুনে তার নানী ছুটে আসেন। এসময় তিনি ঘর থেকে বেলালকে দৌড়ে পালিয়ে যেতে দেখেন এবং ঘরে ওই শিশুটিতে রক্তাত্ব অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে গুরুতর আহতবস্থায় শিশুটিকে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

ওইদিন রাতেই শিশুটির নানী সাজু বিবি বাদী হয়ে বেলালকে আসামী করে রামগতি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী ও স্বাক্ষীদের স্বাক্ষ্য শেষে আদালত বুধবার এ রায় প্রদান করেন।