লক্ষ্মীপুর প্রেসক্লাবের বিতর্কিত কমিটি প্রকাশিত নিউজে জেলা প্রশাসকের তদন্ত স্থগিত : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার: দৈনিক লক্ষ্মীপুর সমাচার, সাপ্তাহিক নতুন পথ, দৈনিক সবুজ জমিন , পত্রিকার বিরুদ্ধে জেলা প্রশাসকের দেয়া নোটিশের কার্যক্রম স্থগিত এবং  নোটিশটি কেন বেআইনী ও ক্ষমতা বর্হিভূত ঘোষণা করা হবে না তৎমর্মে রুল জারি করেছে মহামান্য হাইকোর্ট। আগামী ৪ সপ্তাহের মধ্যে জেলা প্রশাসককে এর জবাব দিতে আদেশও দেয়া হয়েছে এবং জেলা প্রশাসকের নৌটিশে তদন্ত কার্যক্রম ৪ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

দৈনিক লক্ষ্মীপুর সমাচার পত্রিকার সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সাপ্তাহিক নতুন পথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হোসাইন আহমদ হেলাল, দৈনিক সবুজ জমিন পত্রিকার সম্পাদক আফজাল হোসেন সবুজের  করা এক রিট আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন হাইকোর্টের বিচারপতি তরিকুল ইসলাম ও বিচারপতি মোঃ সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ আদালত।

দৈনিক লক্ষ্মীপুর সমাচার, দৈনিক সবুজ জমিন ও সাপ্তাহিক নতুন পথ পত্রিকায় ইতোমধ্যে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের বিতর্কিত কমিটির এবং স্থায়ী কমিটির সভার সিদ্ধান্তের উপর একটি স্বচ্চিত্র, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হয়েছিল। এতে বিতর্কিত কমিটির গুটি কয়েক অপ-সাংবাদিকের (অভিযোগে) প্রভাবে প্রভাবিত হয়ে এসব পত্রিকার প্রকাশক ও সম্পাদকদের নোটিশ দিয়ে তার দপ্তরে হাজির হবার নির্দেশ দেন লক্ষ্মীপুর জেলা প্রশাসন । এছাড়া দৈনিক লক্ষ্মীপুর সমাচার পত্রিকার আরেকটি নোটিশ প্রদান করেন প্রশাসন । পরে দৈনিক লক্ষীপুর সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন ভূঁইয়া আজাদ সাপ্তাহিক নতুন পথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হোসাইন আহমদ হেলাল দৈনিক সবুজ জমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফজাল হোসেন সবুজ হাইকোর্টের ওই বেঞ্চ আদালতে লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি), অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, তথ্য মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকে প্রতিপক্ষ করে রিট পিটিশন দাখিল করে।
গত ২৯ জুলাই বিচারপতি তরিকুল ইসলাম ও বিচারপতি মোঃ সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিট শুনানী শেষে এ আদেশ প্রদান করেন।