লক্ষ্মীপুরে ৩টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন বিজয়ীরা হলেন

সবুজ জমিনঃ লক্ষ্মীপুরে ৩টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের ২ প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর গণনা শেষে এ ফলাফল ঘোষণা করে জেলা নির্বাচন কমিশন।

রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হাসান মাকসুদ মিজান ২ হাজার ৮০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মিরাজ হোসেন আনারস প্রতীকে পেয়েছেন ২ হাজার ২২২ ভোট।
কমলনগরের চর লরেঞ্চ ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এএইচএম আহসান উল্লাহ হিরন ২ হাজার ৮০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৫৮ ভোট।

উত্তর জয়পুর ইউনিয়নে আনারস প্রতীকে ৩ হাজার ৬৮৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. বেল্লাল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মিজানুর রহমান পেয়েছেন ১ হাজার ৯২৯ ভোট।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আজ লক্ষ্মীপুর জেলার চারটি ইউনিয়নে উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মো. নাছির খান বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ভোট গ্রহণ প্রয়োজন হয় নি। তবে সদর উপজেলার উত্তর জয়পুর, কমলনগরের চরলরেঞ্চ ও রামগতির বড়খেরী ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত উপজেলা পরিষদ নির্বাচনে দুজন চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এবং দুজনের মৃত্যুর কারণে ওই চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।