লক্ষ্মীপুরে প্রতিবন্ধি তরুণীকে ধর্ষণ : খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় কর্মী গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে মাসুদ আলম নামে এক যুবকের বিরুদ্ধে মানসিক প্রতিবন্ধি তরুণীকে (১৯) অন্তঃস্বত্তা করার অভিযোগ উঠেছে। বুধবার (১৯ জুন) দুপুরে অভিযুক্ত মাসুদকে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এরআগে সকালে ওই তরুণী মা বাদী হয়ে মাসুদের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মাসুদ একটি বাড়ী একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী এবং উপজেলার পূর্ব পানপাড়া গ্রামের বেপারী বাড়ীর মৃত ফজলুর রহমানের ছেলে। ভূক্তভোগী তরুণী উপজেলার লামচর ইউনিয়নের রসূলপুর গ্রামের বাসিন্দা।

মামলা সূত্র জানায়, মাসুদ ওই তরুণীর মায়ের কাছ থেকে টাকা পাওনা ছিল। এতে প্রায়ই টাকা চাইতে মাসুদ তাদের ঘরে আসতো। মা বাড়িতে না থাকায় তরুণীর সঙ্গে মাসুদের সম্পর্ক গড়ে উঠে। মেয়েটি একজন মানসিক প্রতিবন্ধি।

এ সুযোগ নিয়ে মাসুদ তার সঙ্গে দৈহিক সম্পর্কে জড়িয়ে পড়ে। গত রমজানে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে তাকে কেরোয়া ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানের ভিজিটর জানায়, মেয়েটি দুই মাসের অন্তঃস্বত্তা। এরপর ঘটনাটি তরুণীর মা তার আত্মীয়-স্বজনকে জানিয়েছেন।

পরে বিষয়টি জিজ্ঞাসাবাদ করলে মাসুদ অস্বীকার করে। এদিকে ঘটনাটি ঢাকার জন্য মঙ্গলবার (১৮ জুন) রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি ষড়যন্ত্রমূলক অভিযোগ দায়ের করে মাসুদ।

এদিকে মাসুদের স্ত্রী শাহিনুর আক্তার জানান, একটি মহল তার স্বামীকে ফাঁসানোর চেষ্টা করছে। ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তার স্বামীকে পুলিশ দিয়ে ধরিয়ে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।