লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ১৬টি দোকান পুড়ে ছাই

সবুজ জমিন: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জে অগ্নিকান্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে মালামালসহ দোকান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি। এসময় আগুন নেভাতে গিয়ে ৩জন আহত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দুপুর ২টার দিকে হায়দরগঞ্জ বাজারের একটি খাবার হোটেলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। এসময় আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী বিল্লাল, সজিব ও আরমান আহত হন। এরমধ্যে বিল্লালকে উদ্ধার করে রায়পুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়া দোকানের মধ্যে তিনটি ইলেক্ট্রনিক্স, তিনটি মুদি, দুটি

খাবার হোটেল, দুটি কাপড়, দুটি গোডাউন, সেলুন ও টেইলার্সসহ ১৬টি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারের বিল্লালের খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তেই আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় মানুষ ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরমধ্যেই ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

 

রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, স্থানীয়দের সহযোগীতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।