লক্ষ্মীপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • রিপোর্টার : ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবা দান’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে লক্ষ্মীপুরে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৯ উদযাপন করা হয়েছে।

    লক্ষ্মীপুর জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে রবিবার সকালে জেলা জজ আদালত প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

    লক্ষ্মীপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ মো: শাহেনুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা জজ (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) মোহাঃ সিরাজুদ্দৌলাহ কুতুবী, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন পিপিএম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুমিনুল হাসান, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ, জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব (সিনিয়র সহকারী জজ) মুহম্মদ ফাহাদ-বিন-আমীন চৌধুরী, আইনজীবী সমিতির সভাপতি এড. এ কে এম হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, পিপি এড. জসীম উদ্দিন ও জিপি শ্যামল কান্তি চক্রবর্তী প্রমুখ।

    এ সময় যুগ্ম জেলা জজ মোহাম্মদ সাইফুর রহমান মজুমদার, যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) মোঃ আক্তার হোসেন, যুগ্ম জেলা ও দায়রা জজ বেগম ফারহানা ভূঁইয়া, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা আকতার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কাজী সোনিয়া আক্তার, মোহাম্মদ মনছুর উদ্দিন, মোহাম্মদ আবদুল কাদের, সহকারী জজ এফ এম শেফায়েত ছালাম, নুরজাহান বেগম, মোঃ ইকবাল হোসেন, বেগম তাফরিমা তাবাসসুম ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রায়হান চৌধুরী, মোঃ তারেক আজিজ, জুয়েল দেব, বেগম মোছাম্মৎ নুসরাত জামান উপস্থিত ছিলেন।

    আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে দিনব্যাপী লিগ্যাল এইড মেলা ও রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

    র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। লিগ্যাল এইড কমিটির পক্ষ থেকে আগতদের মাঝে টি-শার্ট, ক্যাপ ও টিপিন সরবরাহ করা হয়।