কমলনগরে ভয়াবহ অগ্নিকান্ড

সবুজ জমিন: লক্ষ্মীপুরের কমলনগরে চর লরেন্স বাজারে রবিবার (০৭ এপ্রিল) দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১২টি ব্যবসা প্রতিষ্ঠান মালামালসহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি (রামগতি ও কমলনগর) ইউনিট ও স্থানীয় এলাকাবাসী প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করেন।
জানা যায়, চর লরেন্স মধ্য বাজারে

কিরণ টেইলার্স এর দোকান থেকে বিদ্যুত এর সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ২০-২৫ ফুট উঁচু হয়ে পাশ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে ছড়িয়ে পড়ে। এসময় রাসেল মেগাশপ, আজাদ ফার্মেসী, কিরণ টেইলার্স, বারাকাত বস্ত্রালয়, তোফায়েল মেম্বারের সার দোকান, হেলাল ও রমযানের মুদি দোকান, পাবলিক মেডিকেল হল, ছিদ্দিক মেডিকেল হলসহ ১২ টি ব্যবসায়িক প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। ঘটনার সময় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল।
কমলনগর ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল মিয়া বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অগ্নিকান্ডে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ৫০ লাখ টাকার সম্পদ উদ্ধারে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।