লক্ষ্মীপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপিত

সবুজ জমিন প্রতিবেদক: লক্ষ্মীপুরে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে বুধবার (২৭ মার্চ) সকালে উদযাপিত হয়েছে জাতীয় শিক্ষা সপ্তাহ। শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গন থেকে র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং  ও লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গানে আয়োজন করা হয়।

 

কালেক্টরেট ভবন প্রাঙ্গনে অনিুষ্ঠি

ত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুরিৎ কুমার চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূইয়া, জেলা সহকারি প্রোগ্রামার খালেদ মোশারফ, জেলা সহকারি পরিদর্শক ইমরান হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব প্রমূখ।

শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গন ও লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গান, নাচ, কবিতা আবৃত্তি, কেরাত, হামদ্ নাত, রচনাসহ ১৪টি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। এর মধ্যে বুধবার বিকালে ৫৬ জনকে বিজয়ী ঘোষনা করে পুরস্কৃত করা হবে। বিজয়ীরা আগামী ৩০ মার্চ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহন করবেন। এছাড়াও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, প্রধান শিক্ষক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে থেকে ৪টি বিভাগে ৪ জন করে সেরা ১৬ জনকে পুরস্কৃত করা হবে। স্কাউট, রোভার, গার্ল গাইড, রেঞ্জার, বিএনসিসির মধ্য থেকে ৫ টি বিভাগে ৫ জন করে শিক্ষক, শিক্ষার্থী ও ৫টি গ্রুপকেও পুরস্কৃত করা হবে।