ক্লিন ইমেজখ্যাত তৃণমূলের পরীক্ষিত নেতা রানা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে সবার র্শীর্ষে

 

সবুজ জমিন প্রতিবেদকঃ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ফেব্রুয়ারী মাসে তফশিল নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী আগামী মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশ ব্যাপি উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন।

এই ঘোষণার সাথে সাথে নিজ নিজ এলাকার প্রার্থীরা ব্যস্ত হয়ে পড়েছেন প্রচার প্রচারণা নিয়ে। তারই ধারাবাহিকতা লক্ষ্য করা গেছে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে। সদর উপজেলায় আ,লীগের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী একাধিক প্রার্থী ০১ হিজবুল বাহার রানা জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক, ০২ রাশেদ নিজাম জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি, বর্তমান দায়িত্ব প্রাপ্ত ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান. মাহবুব ইমতিয়াজ এদের নাম শুনা যাচ্ছে।

এসব প্রার্থীদের মধ্যে হিজবুল বাহার রানা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ বাড়িয়েছেন এবং দলীয় মনোনয়নের জন্য আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রাখছেন বলে জানাযায়।

এই উপজেলায় প্রচার প্রচারণায় অনেকটা এগিয়ে থাকায় আলোচনায় রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা। তার পক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন কর্মী সমর্থকরা। উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে আলোচনায় বিভিন্ন জনের নাম আসলেও আলোচনার কেন্দ্র হিসেবে সবার শীর্ষে রয়েছে ক্লিন ইমেজখ্যাত তৃণমূলের পরীক্ষিত নেতা হিজবুল বাহার রানা।

ইতিমধ্যে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে গনসংযোগ করছেন। তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি ১৯৮০ সালে লক্ষ্মীপুর সদর উপজেলা বশিকপুর ইউনিয়নে বশিক পুর গ্রামে জর্ন্মগ্রহন করেন। শিক্ষাগত যোগ্যতা বি.এস.এস সম্পুন্ন করেন। পেশায় ব্যবসায়, তিনি আ’লীগের অন্যতম সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। দক্ষতার সাথে দ্বায়িত্ব পালন করেন। তিনি ছাত্রজীবনে ঢাকা ৩৩নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ন সম্পদক ছিলেন, বশিকপুর ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক ছিলেন, লক্ষ্মীপুর জেলা তরুন লীগের সাবেক সভাপতি দায়িত্ব পালন করেন, সাবেক জেলা জেলা কৃষক লীগের আহ্বায়ক  ছিলেন এবং জেলা জেলা কৃষক লীগের সাবেক ১নং যুগ্ন আহ্বায়ক ছিলেন। বর্তমানে তিনি লক্ষ্মীপুর জেলা জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন।

 

এ ছাড়াও আওয়ামীলীগের দুঃসময়ে বিএনপি জামায়াতের বিভিন্ন প্রকার হামলা ও নিপীড়নের স্বীকার হয়েছেন বারবার। আওয়ামীলীগের রাজনীতিতে দীর্ঘদিনের পরীক্ষিত এ নেতাকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ জনগণ।

একান্ত সাক্ষাতকারে হিজবুল বাহার রানা বলেন, আমি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের আদর্শকে বিশ্বাস করি। আমাদের প্রধানমন্ত্রী যে উন্নয়ন কর্মকান্ড সারাদেশ ব্যাপী শুরু করেছেন তা বিশ্বে এখন রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে।

 

এসময় তিনি প্রতিবেদককে আরো জানান জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু, সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর থেকে বিশেষ করে লক্ষ্মীপুর সদর পুর্ব ও পশ্চিম অঞ্চলের ব্যাপক উন্নয়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তাই আমি মনে করি এই দুই নেতার গতিশীল নেতৃত্বে লক্ষ্মীপুর আরো এগিয়ে যাবে। নেতৃবৃন্দ আমাকে দল থেকে চূয়ান্তভাবে নমিনেশন দিলে ইনশআল্লাহ জনগন আমাকে বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী করবে বলে আমার বিশ্বাষ।