লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা রোধে মানববন্ধন

 

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরে গত ৮ দিনে (১৭-২৪ জানুয়ারি) পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। মৃত্যুর এ মিছিলে স্বাস্থ পরিদর্শক, স্কুল শিক্ষক ও একই পরিবারের ৬ জন রয়েছে। আহত হয়েছে অন্তত ৩৮ জন। এদিকে সড়ক দুর্ঘটনা রোধে সোমবার (২৮ জানুয়ারি) সকালে শহরের উত্তর তেমুহনী এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয় স্কুল শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। দুর্ঘটনায় স্কুল শিক্ষক মিজানুর রহমান রুবেলের মৃত্যুর প্রতিবাদে পৌরসভার লাহারকান্দি উচ্চ বিদ্যালয় ও আনন্দ বিদ্যা নিকেতন একাডেমির উদ্যোগে এ আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মীর শাহাদাত হোসেন রুবেল, লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর ও আওয়ামীলীগ নেতা মোরশেদ আলম সবুজসহ অনেকে।

এসময় বক্তরা বলেন, বেপরোয়া যান চলাচল বন্ধে মনিটরিং জোরদার ও সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বৃদ্ধিতে প্রশাসনকে জোরালো ভূমিকা রাখতে হবে। সড়কে ফিটনেসবিহীন ও উল্টোপথে যানবাহন চলাচল বন্ধ করতে হবে। লক্ষ্মীপুর-রামগতি আন্ত:সড়কটিকে দুই লেনে উন্নিত করার দাবি জানানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বেলা ১১ টার দিকে মোটরসাইকেল আরোহী দক্ষিণ টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান রুবেল পিকআপ ভ্যান চাপায় নিহত হন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের লাহারকান্দি এলাকার দ্বীন মোহাম্মদের ছেলে। এছাড়া ১৭ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত এ ৮ দিনে লক্ষ্মীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে।