লক্ষ্মীপুরে ৭০ কোটি টাকার ৩টি সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

 

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্পের অধীনে লক্ষ্মীপুরে ৭০ কোটি টাকার ৩টি সড়কের ২৯ কিলোমিটার উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। এরমধ্যে রয়েছে সদর উপজেলার মান্দারী থেকে দাসেরহাট পর্যন্ত ৯ কিলোমিটার, ভবানীগঞ্জ থেকে নোয়াহাট পর্যন্ত ১৫ কিলোমিটার এবং চন্দ্রগঞ্জ থেকে চাটখীল পর্যন্ত ৫ কিলোমিটার সড়ক।

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল এমপি। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম, জেড এস এম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের স্বত্ত্বাধিকারী ইস্কান্দার মির্জা শামীম, সাবেক জেলা ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম ভুলু, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল প্রমুখ। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মুনাজাত করা হয়।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্পের অধীনে ৭০ কোটি টাকা ব্যয়ে ৩টি সড়কের ২৯ কিলোমিটার ১২ থেকে ১৮ ফুট প্রশস্ত করা হচ্ছে। এরমধ্যে রয়েছে, ২০ কোটি টাকা ব্যয়ে মান্দারী-দাসেরহাট সড়কের ৯ কিলোমিটার, ৩৮ কোটি টাকা ব্যয়ে ভবানীগঞ্জ-নোয়াহাট সড়কের ১৫ কিলোমিটার এবং ১২ কোটি টাকা ব্যয়ে চন্দ্রগঞ্জ-চাটখীল সড়কের ৫ কিলোমিটার সড়ক। এই প্রকল্পের কাজ ২০২০ সালের ৩০ জুন-এর মধ্যে সম্পূর্ণ হওয়ার কথা রয়েছে।