ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে লক্ষ্মীপুর ছাত্রলীগ

 

সবুজ জমিন প্রতিবেদকঃ ১৯৪৮ সালের ৪ জানুয়ারি, আজকের এই দিনে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে প্রতিষ্ঠা করেন ছাত্রলীগ। কেক কেটে ও বিশাল আনন্দ র‌্যালির মধ্য দিয়ে আজ ২৬ জানুয়ারী শনিবার বিকাল ৩টায় লক্ষ্মীপুর পৌর শহরের উত্তর তেমুহুনী বাসষ্টেশন সংলগ্ন এলাকায় দেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী দিনটি পালন করেছে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী সকল ইউনিটের কার্যক্রমের সাথে মিল রেখে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারন সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে ছাত্রলীগের এক বিশাল আনন্দ র‌্যালীর আয়োজন করে। আনন্দ র‌্যালীতে অংশ গ্রহন করে লক্ষ্মীপুর জেলা-উপজেলা ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী। র‌্যালী প্রদক্ষিন করে লক্ষ্মীপুর পৌর শহর ও বাজরের প্রধান সড়কে।

 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমে সংক্ষিপ্ত আলোচনা এরপর কেক কাটেন সাবেক বিমান ও পর্যটন মন্ত্রী লক্ষ্মীপুর সদর ০৩ আসনের সাংসদ একে এম শাহাজান কামাল, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাবেক ছাত্র নেতা একে এম সালাহ উদ্দিন টিপু, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা এডভোকেট রাসেল মাহমুদ মান্না, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক ছাত্র নেতা আব্দুল মতলব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ছাত্র নেতা বেলাল হোসেন, লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক হিজবুল বাহার রানা, সাবেক ছাত্র নেতা পৌর আ.লীগের যুগ্ন সম্পাদক সৈয়দ আহম্মদ পাটোওয়ারী, সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু। জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, সাবেক সাধারন সম্পাদক রাকিব হোসেন লোটাস।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা ছাত্র লীগের আহ্বায়ক ইবনে জিসাদ আল নাহিয়ান, ১নং যুগ্ন আহ্বায়ক গোফরান আহম্মেদ বাবু, রায়পুর ছাত্রলীগের সভাপতি পাবেল, সাধারন সম্পাদক তারেক আজিজ জনি, রামগঞ্জ – রামগতি ও কমল নগর, চন্দ্রগঞ্জ থানা ছাত্র লীগের যুগ্ন আহ্বায়ক আবু তালেব সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি, আজকের এই দিনে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে প্রতিষ্ঠা করেন ছাত্রলীগ। এ দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

৫২-এর ভাষা আন্দোলন, ৫৪-এর যুক্তফ্রন্ট গঠন, ৬২-এর শিক্ষা আন্দোলন, ৬৬-এর ছয় দফা এবং ছাত্রলীগের ১১ দফা অতঃপর ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর নির্বাচনে বিজয়ী হতে ছাত্রলীগের অবদান ছিল অনস্বীকার্য । ৭১-এর মুক্তিযুদ্ধে অংশগ্রণ করে সাড়ে ১৭ হাজার ছাত্রলীগের নেতা-কর্মী আত্মাহুতি দিয়েছেন।