লক্ষ্মীপুরে পাল্টা পাল্টি হামলার জেরেই ৭টি প্রাণ কেড়ে নিল ঘাতক ট্রাক

 

সবুজ জমিন প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে পাল্টা পাল্টি হামলার জেরেই ৭টি প্রাণ কেড়ে নিল ঘাতক ট্রাক।

বুধবার (২৩ জানুয়ারি) ভোর সাড়ে ৩ টায় লক্ষ্মীপুরের রতনপুরে জালাল মিয়ার পুলোর মাথায় ঢাকা-রায়পুর মহাসড়কে এলাকায় এ দুর্ঘটনার কবলে পড়ে একই পরিবারের ৬ জন সহ মোট ৭ জনের প্রান ঝরেছে।

 

স্থানীয়দের মতে লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জের দেওয়ান শাহ মেলায় চাঁদাবাজির ভাগভাটোয়ারাকে কেন্দ্র করে পাল্টা পাল্টি হামলা হয়।

আর এ ঘটনায় আহত একজনকে পরিবারের স্বজনরা বুধবার (২৩ জানুয়ারি) ভোরে হাসপাতালে দেখতে যাওয়ার পথে লক্ষ্মীপুরের রতনপুরে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ ৭ জন নিহত হয়েছেন। অবশ্য পুলিশ হামলায় একপক্ষের ঘটনায় শাকিল ও সাজু নামের দুইজনকে আটক করে। ঘটনাকে ঘিরে এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে ।

। এতে অটোরিকশার যাত্রী একই পরিবারের গৃহকর্তা শাহ আলম, মা নাছিমা আক্তার, রোকেয়া বেগম, দাদি শামছুন নাহার, রুবেল, আমিত ও আটোরিকশাচালক নুরুর ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এরা সবাই নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জগদিশপুর এলাকার মিনার বাড়ীর বাসিন্দা বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে চন্দ্রগঞ্জের দেওয়ান শাহ মেলায় রিয়াজ হোসেন জয় নামের এক ছাত্রলীগ কর্মীকে কাজী বাবলু গ্রুপের নেতাকর্মীরা মারধর করে। সে পাঁচপাড়া এলাকার সাহাবউদ্দিনের ছেলে। এ ঘটনায় রাতে রিয়াজ হোসেন বাদী হয়ে চন্দ্রগঞ্জ মামলা নং-১১ দায়ের করে। পুলিশ তাৎক্ষনিক এ ঘটনায় ছাত্রলীগ নেতা শাকিল ও সাজু নামের দুইজনকে আটক করে।

অথচ এরই জের ধরে রাতে রিয়াজের অনুসারীরা বাড়ী ফিরার পথে সাদারঘর এলাকায় আবার বাবলু গ্রুপের ছাত্রলীগ কর্মী নাদিম মাহমুদ অন্তর কুপিয়ে মারাত্নক ভাবে আহত করে। ঘটনার পর মুমুর্ষবস্থায় তাকে সদর হাসপাতালে ভর্তি করে। পরে বাবা শাহ আলম সহ পরিবারের অন্য সদস্যরা আহত নাদিম অন্তরকে দেখতে চন্দ্রগঞ্জ র্পুর্ব বাজার থেকে সিএনজি যোগে হাসপাতালে যাওয়ার পথে লক্ষ্মীপুরের রতনপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হয়। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এতে সিএনজি অটোরিকশাটি দুমুড়ে মুছরে যায়।

এতে ঘটনাস্থলেই অটোরিকশাচালকসহ একই পরিবারের আরো ৬ জনের প্রান ঝরল। এতে এলাকার মানুষ চরম ভাবে ক্ষুব্ধ হয়ে উঠেছে। থমথমে অবস্থা বিরাজ করছে পুরো চন্দ্রগঞ্জে। অন্য দিকে শোকে মুহ্যমান ও নিথর হয়ে পড়েছে নিহত শাহআলমের পুরো চন্দ্রগঞ্জ পুর্ব বাজার সহ জগদিশপুর এলাকায়। তবে চাঁদাবাজির ভাগবাটোয়ারা নিয়ে ঘটে যাওয়া হামলা পাল্টা হামলার এ ঘটনায় জড়িতরা অনেকেই ইতিমধ্যে আতœগোপনে চলে গেছে। কিন্তু এলাকাবাসী ঘটনার আড়ালে থাকা প্রকৃত রহস্য উদঘাটন সহ জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক মুলক শাস্তির দাবী জানিয়েছে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালাক মো. আবদুল্ল্যাহ জানান, ট্রাক-অটোরিকশার সংঘর্ষে সাতজনের মৃত্যুর হয়েছে। বেগমগঞ্জ থেকে রেকার এনে উদ্ধার কাজ করা হয়েছে।

চন্দ্রগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহজান খান জানান, ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করা হচ্ছে। উদ্ধারের পর লাশ ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

হামলা পাল্টা হামলার এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানার এসআই মুজিবর জানান,রিয়াজের করা মামলা ২ জনকে আটক করা হয়েছে। এ মামলা এজাহার নামীয় ৭ জন সহ ১২ জনকে আসামী করে হয়েছে। অন্যদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হচ্ছে।