লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার পূনাঙ্গ কমিটি


লক্ষ্মীপুর প্রতিনিধি – মফস্বল অঞ্চলে কর্মরত গণমাধ্যম কর্মীদের সততা নিষ্ঠা ভয়ভীতির উর্ধ্বে থেকে এলাকার সকল অন্যায়-অবিচার, দুর্নীতির-সন্ত্রাস এর বিরুদ্ধে সোচ্চার থেকে সাহসিকতার সহিত কাজ করে দুর্নীতি ও অনিয়ম মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা (লসাকস) নামে ইতিপুর্বে আত্ম প্রকাশ হওয়া সংগঠনটির অদ্য ৮ ডিসেম্বর রোজ শনিবার সন্ধ্যায় লসাকস এর অস্থায়ী কার্যালয়ে সকল সদস্য ও উপদেষ্টাগণের উপস্থিতিতে সবার মতামতের ভিত্তিতে ভাস্কর বসু রায় চৌধুরী, (দৈনিক জনতা) সভাপতি ও তাবারক হোসেন আজাদ (যুগান্তর) রায়পুর প্রতিনিধি কে সাধারন সম্পাদক করে ইহার পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় লসাকস এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সৈয়দ আবুল কাশেম বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন হিসাবে এলাকার সকল অনিয়ম- দুর্নীতির বিরুদ্ধে সঠিকভাবে গণমাধ্যমে লিখলে তবেই সমাজ গঠনে আপনাদের সার্থকতা ফুটে উঠবে বলে আমি বিশ্বাস করি এবং চাইলে আপনারা আমাকে সব সময় কাছে পাবেন বলে কথা দিলাম।
লসাকস এর সাধারণ সম্পাদক হিসাবে মনোনীত তাবারক হোসেন বলেন, গণমাধ্যম কর্মীদের ভয়ভীতির উর্ধ্বে থেকে সততার সহিত কাজ করতে হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্যে বিশিষ্ট মেন্টর (পরামর্শদাতা) এম আর শামিম বলেন, সাংবাদিকদের কর্ম ক্ষেত্রে সব সময় সচ্চতা ও জবাবদিহিতা থাকতে হবে।
সভায় কোষাদক্ষ হিসাবে মনোনীত জাহাঙ্গীর আলম পাটোয়ারী বলেন, সমাজে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা থাকা দরকার।

লসাকস এর পূর্ণাঙ্গ কমিটি বিবরণ
১। ভাস্কর বসু রায় চৌধুরী, (দৈনিক জনতা) সভাপতি, ২। মফিজুর রহমান মাস্টার (জাতীয় অর্থনীতি) সহ-সভাপতি ৩। তাবারক হোসেন আজাদ (যুগান্তর) রায়পুর, সাধারন সম্পাদক, ৪। মোঃ কামরুল হোসেন (আমাদের কন্ঠ) লক্ষ্মীপুর, যুগ্ম সাধারন সম্পাদক, ৫। রিয়াজ মাহমুদ বিনু (বাংলাদেশ সময়) লক্ষ্মীপুর,সাংগঠনিক সম্পাদক, ৬। জাহাঙ্গীর আলম( সবুজ জমিন) কোষাদক্ষ,৭। সোহেল আলম (আজ কালের সময়) প্রচার ও দপ্তর সম্পাদক, ৮।মোঃ আব্দুল মজিদ নেহাল(ইত্তেফাক) কমল নগর, নির্বাহী সদস্য,৯। আব্দুল্লাহ আল নোমান (বাংলাদেশ সময়) রামগতি, নির্বাহী সদস্য।
সভার সভাপতি ও লসাকস এর সর্ব সম্মতিক্রমে মনোনীত সভাপতি ভাস্কর বসু রায় চৌধুরী বলেন, লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার সম্মানিত সকল গণমাধ্যম কর্মী ও উপস্থিত মাননীয় উপদেষ্টা বৃন্দগণ, আমাকে যে সম্মান দেখিয়ে লসাকস এর সভাপতি মনোনীত করেছেন, আমি যেন অত্র সংগঠনটির সকল নেতৃবৃন্দ ও সদস্যগণকে সাথে নিয়ে প্রকৃত সমাজ গঠনে ও লসাকস এর সদস্যগণের বিভিন্ন বিপদ-আপদ সহ সকল বাধাবিপত্তি উপেক্ষা করে লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা এর মাধ্যমে সঠিক ভূমিকা রাখতে পারি, এক্ষেত্রে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।