সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

 

এশিয়ান টিভির প্রতিনিধি ও সিএইচটি টাইমস্ নির্বাহী সম্পাদক মোঃ আলমগীর মানিকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় এর সামনে বুধবার (৫ ডিসেম্বর) মানব বন্ধন কর্মসুচি পালন করেছে রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিক বৃন্দ।

মনাব বন্ধনে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাপ্তাহিক পাহাড়ের সময় সম্পাদক ও প্রকাশক মিলটন বড়–য়া, সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি মোঃ সোলায়মান, সাধারণ সম্পাদক হিমেল চাকমা, জার্নালিষ্ট নের্টওয়াক সভাপতি শান্তি ময় চাকমা, সাপ্তাহিক পাহাড়ের সময় প্রধান বার্তা সম্পাদক মোঃ নুরুল আমিন, জার্নালিষ্ট এসোসিয়েশন এর সহ-সভাপতি ও ৭১ টিভি’র জেলা প্রতিনিধি উচিং ছা রাখাইন কায়েস প্রমুখ।

বক্তারা বলেন, ইউপিডিএফ (প্রসীত) সমর্থিত ছাত্র সংগঠনের জনৈক নেতা সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সম্প্রতি এশিয়ান টিভির প্রতিনিধি ও সিএইচটি টাইমস্ নির্বাহী সম্পাদক মোঃ আলমগীর মানিকে প্রাণ নাশের হুমকি দেয়। সাংবাদিকরা বলে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দেয়া খুবই দুঃখ জনক।

একজন সাংবাদিকের দায়িত্ব হলো জনস্বার্থে সমস্ত সংবাদ জনগণের সামনে উপস্থাপন করা। সংবাদ উপস্থাপনে ভুল মন্দ হলে তাদের উচিৎ প্রতিবাদ জানানো। কিন্তু তা না করে উল্টো সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দেয়া এটা কখনো কাম্য নয়। বক্তারা আরো বলেন, আগামী তিন দিনের মধ্যে তাদের ভুল যদি স্বীকার করা না হয় তাহলে তাদের সমস্ত সংবাদ বর্জন করা হবে।